Breaking News

NTRCA ২য় (দ্বিতীয়) নিয়োগ চক্রের ফলাফল

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে প্রায় ৪০ হাজার শূন্যপদে নিয়োগের জন্য সুপারিশকৃতদের ফলাফল প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। আজ রাত ৮টার ২০ মিনিটে ফলাফলের তালিকা প্রকাশ করা হয়। ফলাফল এই ঠিকানাতেও (http://ngi.teletalk.com.bd/ntrca/app/) দেখা যাবে। পাশাপাশি নিয়োগপ্রাপ্ত শিক্ষাপ্রতিষ্ঠানে মোবাইলে এসএমএস ও ই-মেইল পাঠিয়ে নির্বাচিত প্রার্থীকে নিয়োগ দিতে বলা হবে।
এদিকে চলতি বছর এক লাখ বেসরকারি শিক্ষক নিয়োগ দেবে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এ তথ্য জানিয়েছেন এনটিআরসিএ চেয়ারম্যান চেয়ারম্যান এস এম আশফাক হুসেন।
সিলেটে এনটিআরসিএর গণশুনানিতে তিনি এই তথ্য জানান। বৃহস্পতিবার বিকেল ৫টায় সিলেট জেলা প্রশাসক কার্যালয়ে ওই গণশুনানি অনুষ্ঠিত হয়।
এক প্রশ্নের জবাবে এনটিআরসিএ চেয়ারম্যান বলেন, দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে অনেক পদ খালি রয়েছে। চলতি বছর আমরা এক লাখ শিক্ষক নিয়োগ দেওয়ার চেষ্টা করবো। আপনাদের কথা দিচ্ছি সর্বনিম্ন ৮০ হাজার শিক্ষক নিয়োগ দেবই।
গণশুনানিতে সিলেট বিভাগের নিবন্ধন সনদধারীদের উপস্থিত ছিলেন। গণশুনানিতে তারা নিবন্ধন সম্পর্কিত সমস্যা, পরামর্শ, আবেদন এবং অভিযোগগুলো উচ্চপদস্থ কর্মকর্তাদের সামনে তুলে ধরেন।
এদিকে এনটিআরসিএ কর্মকর্তারা জানান, সুপারিশকৃত প্রার্থীরা নিজ নিজ পাসওয়ার্ড ব্যবহার করে সুপারিশপত্রটি ডাউনলোড করে নিবেন। ফেব্রুয়ারিতে ৪০ হাজার শূন্য পদে যোগদান কার্যক্রম শুরু হবে।
জানা গেছে, কোনও প্রতিষ্ঠান সুপারিশকৃতদের নিয়োগে বাধা দিলে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে। এ সংক্রান্ত অভিযোগ পেলে এনটিআরসিএ থেকে শিক্ষা বোর্ডকে বিষয়টি জানানো হবে। বোর্ড প্রতিষ্ঠানের পরিচালনা কমিটি ভেঙ্গে দিবে।

উল্লেখ্য, গত ১৮ ডিসেম্বর বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে প্রায় ৪০ হাজার শূন্য পদে শিক্ষক নিয়োগ দিতে গণবিজ্ঞপ্তি প্রকাশ করে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এ বিজ্ঞপ্তি অনুসারে শিক্ষক পদে ৩১ লাখ আবেদন জমা পরে।

Download or Check 15th Teacher Exam Merit List| Result

Click Here (Link 1)

Click Here (Link 2)

 

Download or Check 1-14th & 2010 Exam Merit List

Click Here

Official Website

Click Here

Apply Online

**submit application form link

Click Here

Download Advertisement pdf

 Click Here

For For notice, Public Circular, Instruction for e-application, Vacant Post, e-application form, applicant section, Previous cycle, more ntrca circule notice detail- click the link below
How to check merit List via SMS (Mobile)?
*Get your result or merit list detail by sending sms: 

ngi<space>application ID send to 16222

2 comments:

  1. দ্বতীয় নিয়োগচক্রে সুপারিশেরTrace copy কিভাবে দেখা যাবে?

    ReplyDelete
  2. এনটিআরসিএ কর্তৃক ২য় চক্রের সুপারিশ প্রাপ্ত শিক্ষকদের পিডিএফ তালিকা কিভাবে দেখব/পাওয়া যাবে?

    ReplyDelete