Breaking News

মোটরমালিক সমিতির বাধার কারণে... "রংপুরে বিআরটিসির ডবল ডেকার বাস চলাচল বন্ধ"

রংপুরে বিআরটিসির ডবল ডেকার বাস চলাচল বন্ধ করে দেয়ায় বিপাকে পড়েছেন এখানকার হাজার জার যাত্রী। পাশাপাশি পরিবহন বন্ধ থাকায় সরকার প্রতিদিন প্রায় লক্ষাধিক টাকা রাজস্ব হারাচ্ছেন বলে জানান।
বিআরটিসির রংপুর ডিপোর কর্মকর্তারা। অভিযোগ উঠেছে, রংপুর জেলা মোটরমালিক সমিতির বাধার কারণে ডবল ডেকার বাস চলাচল বন্ধ রয়েছে।
তবে রংপুর জেলা মোটর মালিক সমিতির নেতৃবৃন্দরা জানান, সরকারি যে আইন রয়েছে তাতে সিটি কর্পোরেশনের বাইরে এসব ডবল ডেকার বাস চলাচল করতে পারবে না। সে কারণে বাধা দেয়া হয়েছে।
রংপুর বিআরটিসির ডিপু সুত্রে জানাযায়, রংপুরের পাগলাপীর থেকে পীরগঞ্জ বগুড়া থেকে সৈয়দপুর পর্যন্ত বিআরটিসির ৮টি ডবল ডেকার বাস চলাচল করে। ভাড়া কম হওয়ায় যাত্রীরা স্বাচ্ছন্দ্যে যাতায়াত করে। কিন্তু রংপুর মোটরমালিক সমিতির বাধার কারণে রোববার দুপুর থেকে তারা বাসগুলো চলাচলে বাধা সৃষ্টি করে। রংপুরের কেন্দ্রীয় বাস টার্মিনালে ৮টি বাস আটকে রাখে।
উল্লেখ্য, ডবল ডেকার বাসে প্রতিবন্ধী, মুক্তিযোদ্ধা নারীদের আলাদা আসন ব্যবস্থা সংরক্ষিত। প্রতিবন্ধীদের ভাড়া নেয়া হয় না।
গত বছরের ১৮ মে স্পিকার শিরিন শারমিন চৌধুরী বাসগুলোর উদ্বোধন করেন। এর পর থেকে বাসগুলো রুটে চলাচল করছিল।
পাগলাপীর এলাকার যাত্রী মোঃ সেলিম মিয়া, আঃ হাই মিয়া, আনোয়ার হোসেন, মমেনা বেগম রংপুরের কন্ঠ কে জানান, আধুনিক সুযোগ সুবিধার এই বাসগুলো বেশ আরামদায়ক। তারা অল্প খরচে বাসে যাতায়াত করতে পারে। বাসগুলো বন্ধ থাকায় তারা বিপাকে পড়েছেন।
রংপুর জেলা মোটরমালিক সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কে এম আজিজুল ইসলাম রাজু জানান, বিআরটিসির বিপুল সংখ্যক বাস রংপুরের বিভিন্ন রুটে চালাচল করে। এতে আমাদের কোনো আপত্তি নেই। কিন্তু সিটি কর্পোরেশনের বাইরে ডবল ডেকার বাস চলাচল করতে পারবে না।
সূত্রঃ রংপুরের কন্ঠ

No comments