Breaking News

৯ জেলার ইউনিয়নে হিসাব সহকারী নিয়োগ স্থগিত করেছে হাইকোর্ট

দেশের নয়টি জেলার বিভিন্ন ইউনিয়ন পরিদষদের হিসাব সহকারী কাম কম্পিউটার পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি ছয় মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট।জেলা ৯টি হলো- ভোলা, খুলনা, ফরিদপুর, পটুয়াখালী, সাতক্ষীরা, ময়মনসিংহ, হবিগঞ্জ, নীলফামারী ও শেরপুর।
একইসঙ্গে ইউনিয়ন পরিদষদের ডিজিটাল সেন্টারে উদোক্তা পদে কর্মরতদের রাজস্বখাতে আত্তীকরণ ব্যতীত হিসাব সহকারী কাম কম্পিউটার পদে নিয়োগ বিজ্ঞপ্তি কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।
বৃহস্পতিবার বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি মাহমুদ হাসান তালুকদারের সমন্বয়ের গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।
আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া। তাকে সহযোগিতা করেন অ্যাডভোকেট মো. মনিরুল ইসলাম ও মো. সোহরাওয়ার্দী সাদ্দাম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।
বিভিন্ন জেলায় ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেন্টারে কর্মরত ২৭ জন পরিচালক এ রিট দায়ের করেছিলেন।
পরে আইনজীবী ছিদ্দিক উল্যাহ মিয়া বলেন, “রিট আবেদনকারীরা দীর্ঘ নয় বছর যাবৎ ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেন্টারে কর্মরত আছেন। অথচ তাদের রাজস্বখাতে আত্তীকরণ না করে সহকারী কাম কম্পিউটার পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রচার করেন। উক্ত নিয়োগ বিজ্ঞপ্তির বৈধতা চ্যালেঞ্জ করে এ রিট করেন। ’
‘মো. রুবেল গাজী, মো. বাবুল হোসেন, সঞ্জয় নন্দী, মো. নূরুল ইসলাম, জি.এম শরীফুল ইসলাম, ওয়ায়েদুর রহমান, আনসার আলী, মো. আতাউর রহমান, লেমন মিয়া, সহ ২৭ জন এ রিট করেন।”

No comments