Breaking News

অডিও ফাইল, কিভাবে ভিডিও ফাইল-এ কনভার্ট করবেন?

অনেক সময় এমন হয় নিজের করা অডিও’র সাথে যে কোনো স্টিল ইমেজ এক করে ভিডিও তৈরি করতে। কিন্তু না জানার কারণে অনেকেই পেরে উঠি না।
আজ আমরা পাঁচগাছী ডিজিটাল সেন্টার এর পাঠকদের জন্য জানাবো কিভাবে খুব সহজে অডিও থেকে ইমেজ সেট করে ভিডিও তৈরি করতে হয়ে। চলুন জানা যাক।

প্রথমে আপনাকে একটি উইন্ডোজ কম্পিউটার লাগবে। তারপর আপনার কম্পিউটার থেকে উইন্ডোজ মুভি মেকার ( Windows movie maker) নামের সফটওয়ার গুগল থেকে ডাউনলোড করে ইন্সটল করে নিতে হবে।
এরপর ইনস্টল করা শেষ হলে আপনার কম্পিটারের স্টার্ট বাটনে ক্লিক করে সার্চ অপশনে লিখেন উইন্ডোজ মুভি মেকার (windows movie maker)। তারপর দেখবেন উপরে সাজেস্ট করছে ওখানে ক্লিক করলে আপনার পেজ ওপেন হবে।
তৃতীয় ধাপে যখন পেজ ওপেন হবে আপনি সেখানে ইমেজ সিলেকশন করে নিতে পারবেন ইচ্চেমতো। তারপর অডিও ফাইল আপলোড করে নেন।
এরপর যখন দেখবেন আপনার ৫ মিনিটের অডিও ফাইল সেখানে সাপোর্ট করছে মাত্র ৭ সেকেন্ড। কোন চিন্তা নেই উপরে প্রজেক্ট অপশনে ক্লিক করলে সেখানে অনেক অপশন পাবেন। আপনি ফিট টু মিউজিক ( Fit to music) এ ক্লিক করেন। আপনার পুরো মিউজিক পেয়ে যাবেন।
তারপর আপনি চাইলে নিজের মত করে অনেক কাজ করতে পারবেন এখানে। যত বেশি সময় দিবেন তত বেশি জানবেন।
সব কাজ শেষ হলে এখন ভিডিও-টা সেভ করার জন্য হোম পেজ-এ চলে আসুন আর আপনার ডান পাশে সেভ অপশনের মাধ্যমে সেভ করুন। যেখানে সেভ করবেন ফাইলটি ওখানেই থাকবে। সেভ হতে কিছু সময় নিবে।

No comments