Breaking News

প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার করে অন্তর্ভুক্তিমূলক বিশ্ব গড়ার আহ্বান স্পিকারের

সৃজনশীলতা ও প্রযুক্তির ইতিবাচক পরিবর্তনের ক্ষেত্রে বিশ্বে সংসদ সদস্যদের ভূমিকা গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি বলেন, ‘সমতার ভিত্তিতে টেকসই ও অন্তর্ভুক্তিমূলক বিশ্ব গড়তে আইপিইউ সদস্য রাষ্ট্রের সংসদ সদস্যদের এগিয়ে আসতে হবে।’ মঙ্গলবার (১৬ অক্টোবর) সুইজারল্যান্ডের জেনেভায় ১৩৯তম ইন্টার পার্লামেন্টারি ইউনিয়ন (আইপিইউ) এসেম্বলিতে ‘উদ্ভাবন ও প্রযুক্তিগত পরিবর্তনের যুগে শান্তি ও উন্নয়নে সংসদীয় নেতৃত্ব’ শীর্ষক জেনারেল ডিবেটে তিনি এসব কথা বলেন।


স্পিকার বলেন, ‘সংসদীয় কূটনীতি বাড়িয়ে অভিজ্ঞতা ও তথ্য বিনিময়ের মাধ্যমে সংসদ সদস্যদের জনকল্যাণে দায়িত্বশীল ভূমিকা রাখার সুযোগ রয়েছে।’ তিনি বলেন, ‘সব সদস্য রাষ্ট্র একসঙ্গে কাজ করলে জনগণের শান্তি ও উন্নয়ন নিশ্চিত হয়। জনকল্যাণে বিশ্বের সব সংসদ সদস্য সোচ্চার হলে প্রযুক্তির ব্যবহার বাড়ানো সম্ভব। তবে এ ক্ষেত্রে কর্মসংস্থান যেন ব্যাহত না হয়, সেদিকেও নজর রাখতে হবে।’
এ সময় বাংলাদেশ প্রতিনিধি দলের সদস্য জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, মো. আব্দুল কুদ্দুস এমপি, এ বি তাজুল ইসলাম এমপি, মমতাজ বেগম এমপি, মো: হাবিবে মিল্লাত এমপি, কে.এইচ আজিজুল হক এমপি, আশেক উল্লাহ রফিক এমপি, মোহাম্মদ আব্দুল মুনিম চৌধুরী এমপি, শামীম হায়দার পাটোয়ারী এমপি উপস্থিত ছিলেন।
উৎস: আমাদের রাজনীতি

No comments